Criteria / Condition

      গুলশান-তোফাজ্জল স্মৃতি জুনিয়র বৃত্তির নিয়মাবলী / শর্তাবলী

নিম্নলিখিত শর্তাবলীর ভিত্তিতে একজন ছাত্র গুলশান-তোফাজ্জল স্মৃতি জুনিয়র বৃত্তির জন্য আবেদন ও প্রাপ্তির যোগ্য বিবেচিত হবে।
১। ছাত্রকে / আবেদনকারীকে অবশ্যই দরিদ্র, অসহায় ও মেধাবী হতে হবে।
২। ছাত্রকে পঞ্চম শ্রেণীতে পিএসসি / পিইসি পরীক্ষায় জিপিএ ৫ অধিকারী হতে হবে।
৩। কেডিয়ান অফিসে / ওয়েবসাইটে প্রাপ্ত নির্ধারিত ফর্ম পূরণ করে অভিভাবকের স্বাক্ষরের পর আবেদন পত্রে স্কুলের পঞ্চম শ্রেণীর শ্রেণী শিক্ষকের সুপারিশসহ কেডিয়ান অফিসে নির্ধারিত সময়ের মধ্যে অবশ্যই পৌঁছাতে হবে।
৪। একাধিক যোগ্য আবেদনকারীর মধ্যে থেকে সেরা ৭ জন ছাত্রকে কেডিয়ান কমিটি বাছাই করবে এবং চূড়ান্ত নির্বাচনের জন্য তা বৃত্তি প্রদানকারী কর্তৃপক্ষের নিকট প্রেরণ করবে। কর্তৃপক্ষ সেখান থেকে ৩ জন ছাত্রকে চূড়ান্তভাবে অনুমোদন দিবে।
৫। বৃত্তি প্রদানের ব্যাপারে কেডিয়ান কমিটি ও কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।
৬। একজন ছাত্র তার পরিবারের আর্থিক অবস্থা ও পিএসসি / পিইসি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে নির্বাচিত হবার পর পরবর্তী ৩ (তিন) বছর এ বৃত্তির জন্য নির্বাচিত হবে। তবে তাকে স্কুলের প্রতিটি পরীক্ষায় ভালো ফলাফল করতে হবে। এ ব্যাপারে সংশ্লিষ্ট শিক্ষকগণ তদারকি করবেন এবং প্রতিটি পরীক্ষার ফলাফল রেকর্ডের কপি অবশ্যই কেডিয়ান অফিসে জমা দিতে হবে। যদি নির্ধারিত সময়ের মধ্যে ফলাফলের কপি জমা না দেয়া হয় কিংবা ফলাফল অসন্তোষজনক হয় তবে তার বৃত্তি স্থগিত থাকবে অথবা বাতিল হয়ে যাবে।
৭। প্রতিবছর ৩ জন ছাত্রকে বার্ষিক ২,০০০/- টাকা হারে বৃত্তি প্রদান করা হবে।